Tuesday , July 16 2019

আফগানিস্তানকে খোঁচা দিয়ে রুবেলের টুইট

বিশ্বকাপের আগে আফগানিস্তানের প্রত্যাশা ছিলো অনেক। এমনকি আফগান ক্রিকেটাররা তো অনেকে বলছিলেন, বিশ্বকাপও জিতে যেতে পারেন তারা। সেটা না হোক, অন্তত ভালো কিছু করে বিশ্বকাপে বাকিদের চমকে দিতে পারবেন, এমনটাই মনে হচ্ছিলো বিশ্বকাপের আগে তাদের কথা-বার্তায়।

কিন্তু মূল টুর্নামেন্টে দেখা গেল উল্টো চিত্র। এখনও পর্যন্ত তাদের খেলা সাত ম্যাচের সবগুলোতেই হেরেছে আফগানিস্তান। এক বিশ্বকাপে সবচেয়ে বেশি হারের রেকর্ডে নাম লিখিয়েছে জিম্বাবুয়ের পাশে। তবুও বাংলাদেশের বিপক্ষে ম্যাচের আগে টাইগারদের একপ্রকার হুমকিই দিয়ে বসেছিলেন আফগান অধিনায়ক গুলবাদিন নায়েব।নায়েব যা বলেন, তা বাংলায় অনুবাদ করলে হয় এমন- ‘আমরা তো ডুবে গেছিই, এবার তোমাদের সঙ্গে নিয়ে ডুববো।’ গুলবাদিন নায়েব আসলে বোঝাতে চেয়েছিলেন, নিজেরা টুর্নামেন্ট থেকে যেভাবে ছিটকে গেছেন, বাংলাদেশকে হার উপহার দিয়ে সেভাবেই টুর্নামেন্ট থেকে ছিটকে দিতে চান।

তবে মাঠের খেলায় আফগানদের সেই সুযোগই দেয়নি বাংলাদেশ। টাইগারদের কাছে পাত্তাই পায়নি আফগানিস্তান। হেরে গেছে ৬২ রানের বড় ব্যবধানে।

আফগানদের এমন হারের পর তাদেরকে খোঁচা মেরে টুইট করেছেন বাংলাদেশ দলের তারকা পেসার রুবেল হোসেন। বাংলাদেশের এক সাংবাদিকের টুইটের রিটুইটে তিনি গুলবাদিন নায়েবকে ম্যানশন করে লিখেন ‘দুঃখিত বন্ধু। তোমাদের সঙ্গে এমন যাত্রায় যাওয়ার আগ্রহ নেই আমাদের।’