Wednesday , June 26 2019

জীবনে সফল হতে চাইলে ৮ শ্রেণির মানুষকে এড়িয়ে চলুন!

এক্সক্লুসিভ ডেস্ক: জীবনে সফল হতে চাইলে ৮ শ্রেণির মানুষকে এড়িয়ে চলুন! যেসব নেতিবাচক লোকেরা আপনাকে পিছন থেকে টেনে ধরে এবং আপনার ওজন কমিয়ে দেয় তাদেরকে জীবন থেকে বিদায় করে দিন। এরা হতে পারে সহকর্মী, বন্ধু বা পরিবারের সদস্য। এদের সঙ্গে একটা সীমানা দেয়াল টেনে নিন বা জীবন থেকে পুরোপুরি ত্যাগ করুন। কাজটি হয়তো কঠিন হতে পারে। কিন্তু এটা করলেই আপনি সফল হবেন।

আসুন জেনে নেওয়া যাক সেই সকল ৮ শ্রেণির মানুষ সম্পর্কে:

১. যারা আপনাকে নিচে নামিয়ে রাখে:

আপনার জীবনে যারা থাকবে তাদের উচিৎ আপনাকে ওপরের দিকে টেনে তোলা এবং আপনার অর্জনগুলোকে উদযাপন করা, তাতে ছিদ্র তৈরি করা নয়। কিন্তু এমন কিছু লোক আছে যারা আপনার ভালো খবরগুলোর মধ্যেও নেতিবাচক বিষয় খুঁজে বের করবে। যেমন, আপনার হয়তো বেতন বেড়েছে। কিন্তু এরা বলবে, আপনি আরো বেশি পাওয়ার যোগ্য। আপনাকে কম দেওয়া হচ্ছে। এদের কথা শুনে মনে হবে এরা বুঝি আপনার ভালো চায়। কিন্তু না, এরা আসলে ভণ্ড। শুভাকাঙ্খীর ছদ্মবেশে এরা আসলে আপনার মধ্যে নেগেটিভ চিন্তা ঢুকিয়ে দিতে চান।

২. যারা আপনার মধ্যে নিজেকে নিয়ে সন্দেহ তৈরি করে:

বাস্তবতা সম্পর্কে আপনার যে বুঝ আছে তাকে এরা আক্রমণ, অবমূল্যায়ন বা প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করবে এবং আপনার মধ্যে নিজের সম্পর্কে ভুল ধারণা সৃষ্টি করার চেষ্টা করবে। এর মধ্য দিয়ে এরা আপনার ওপর ছড়ি ঘুরানোর চেষ্টা করবে। এরা শুধু আপনাকে দিয়ে নিজের স্বার্থ উদ্ধার করার চেষ্টা করবে।

এদের কথা ও কাজে মিল থাকে না। এবং উদ্দেশ্য প্রণোদিতভাবে আপনাকে বিভ্রান্ত করবে। এরা আপনাকে ভাবতে বাধ্য করবে যে আপনি নিজেই সমস্যা। এবং অন্যদেরকে আপনার বিরুদ্ধে লেলিয়ে দিবে। এরা অনেক সময় বুঝেনা কী করেছে। তবে বুঝলেও কোনো পরোয়া করে না। যতক্ষণ পর্যন্ত এরা নিজেদের কাজের দায় স্বীকার না করছে ততক্ষণ এদের এড়িয়ে চলুন।