Tuesday , July 16 2019

মোবাইলে পর্নো ভিডিও লোড করায় গ্রেফতার ১৮

কুড়িগ্রামে পর্নো ভিডিও সংরক্ষণ ও মোবাইলে আপলোড করার অপরাধে মোট ১৮ জনকে গ্রেফতার ও ৫টি কম্পিউটর জব্দ করেছে পুলিশ। মঙ্গলবার রাতে জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

তাদের মধ্যে সদর উপজেলা থেকে মোট ৬ জনকে গ্রেফতার করা হয়। তারা হলেন- সদর উপজেলার যাত্রাপুর ইউনিয়নের ঘনশ্যামপুরের আব্দুস সালামের ছেলে আশিকুর রহমান (২১), দোয়ালী পাড়ার মৃত হায়দার আলীর ছেলে আল-আমিন (২০), ভোগবতিপুরের আব্দুল ওয়াহাবের ছেলে নজরুল ইসলাম (২২), কাজল দহের শমসের আলীর ছেলে রকি আহমেদ (১৮), পাঁচগাছী ইউনিয়নের দক্ষিণ সিতাইঝাড়ের মৃত আবুল কাশেমের ছেলে শফিকুল ইসলাম (৩৫) ও গারুহারার হাবিবুর রহমানের ছেলে আপেল রানা (১৮)।গ্রেফতারকৃতদের বিরুদ্ধে পর্নোগ্রাফি আইনে মামলা দিয়ে আদালতে পাঠিয়েছে পুলিশ।

কুড়িগ্রাম সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহফুজার রহমান এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, পর্নোগ্রাফির প্রচলন বেড়ে যাওয়ার দেশব্যাপী ধর্ষণের প্রবণতা বেড়েছে। এজন্য মঙ্গলবারাতে অভিযান চালিয়ে সদর থানা এলাকা থেকে ৬ জনকে গ্রেফতার ও ব্যবহৃত কম্পিউটার জব্দ করা হয়েছে। তাদের নামে পর্নগ্রাফি আইনে মামলা দেয়া হয়েছে।

এছাড়া জেলা পুলিশ সুপার কার্যালয়ের কন্ট্রোল রুম সূত্রে জানা গেছে, একই সময়ে বিশেষ অভিযান চালিয়ে রৌমারী উপজেলায় ৪ জন, রাজিবপুরে ৩ জন, ভূরুঙ্গামারীতে ২ জন এবং কচাকাটা, উলিপুর, চিলমারী উপজেলা থেকে একজন করে মোট ১২ জনকে পর্ন ভিডিও সংরক্ষণ ও মোবাইলে আপলোড করার অপরাধে গ্রেফতার ও কম্পিউটার জব্দ করা হয়েছে।