Thursday , June 27 2019

ডাক মারায় ‘দুলাভাই’ শোয়েবকে ধন্যবাদ জানালো ভারতীয়রা

ভারত-পাকিস্তানের ম্যাচকে বলা হয় বিশ্বকাপের সবচেয়ে আকাঙ্খিত ম্যাচের একটি। অথচ ভারতের দুর্দান্ত পারফরম্যান্সে সেটা বরাবরই পরিণত হয় পানসে ক্রিকেট ম্যাচে। খেলা শুরুর আগে যে উত্তাপ ছড়ায় মাঠের বাইরে, তার বিন্দুমাত্র দেখাও মেলে না মাঠে। বিশ্বকাপে এখন পর্যন্ত ভারত-পাকিস্তান একে অপরকে মোকাবিলা করেছে মোট সাত ম্যাচে। এর মধ্যে সবগুলোতেই জয় ভারতের।

বিশ্বকাপে ভারতের একক আধিপত্য থাকলেও এই মহারনকে নিয়ে উত্তেজনার শেষ নেই উভয় দেশের সমর্থকদের মধ্যে। দুই দেশের মধ্যে রাজনৈতিক দুঃসম্পর্কের প্রতিফলনই মূলত দেখা মাঠ ও মাঠের বাইরে। আর তা দেখানোর সবচেয়ে বড় মাধ্যম বর্তমানে ফেসবুক, টুইটারসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো।গতকাল (রোববার) ভারতের বিপক্ষে পাকিস্তান বৃষ্টি আইনে হারে ৮৯ রানে। টিম ইন্ডিয়ার ছুঁড়ে দেয়া ৩৩৭ রানের বড় লক্ষ্যে খেলতে নেমে বিশ্বকাপে ভারতের বিপক্ষে সবচেয়ে বড় ব্যবধানে হারের রেকর্ড গড়ে সরফরাজ আহমেদের দল। স্বভাবতই, ম্যাচ শেষে তাই সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে পাকিস্তানকে নিয়ে শুরু হয়েছে সমালোচনা।

ম্যাচ জেতায় ভারতীয় সমর্থকরা পাকিস্তানি সমর্থক ও ক্রিকেটারদের নিয়ে ট্রলের বন্যা বইয়ে দিচ্ছেন সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে। যার মধ্যে একটি ট্রল ইতোমধ্যেই বেশ সাড়া ফেলেছে।

গতকালকের ম্যাচে প্রথম বলেই ০ রান করে সাজঘরে ফেরত যান পাকিস্তানের অলরাউন্ডার শোয়েব মালিক। তিনি আবার ভারতীয় টেনিস খেলোয়াড় সানিয়া মির্জার বর। যে কারণে সম্পর্কে ভারতীয়দের দুলাভাই হন শোয়েব। ভারতের বিপক্ষে শোয়েব তাই ডাক মারায় বেশ খুশিই হয়েছেন ভারতীয় ভক্তকূল। যে কারণে মালিকের ছবির উপর (ডিয়ার জিজাজি, থ্যাংক ইউ)/ প্রিয় দুলাভাই ধন্যবাদ’ লেখা একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে বেশ আলোড়ন সৃষ্টি করেছে।